বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ভারতে সেনা মহড়া থেকে ভুলে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

ভারতে সেনা মহড়া থেকে ভুলে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্ক :
ভারতের রাজস্থানের জয়সলমেরে পোখরান ফিল্ড ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনীর মহড়ায় ভুলে তিনটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। এর মধ্যে দু’টি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ উদ্ধার করা গেলেও তৃতীয়টির সন্ধান এখনো মেলেনি।

শুক্রবার এ ঘটনা ঘটে।  জানা গেছে, ক্ষেপণাস্ত্রগুলোর পাল্লা ১০ থেকে ২৫ কিলোমিটারের মধ্যে। সেনা সূত্রের বরাতে বলা হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণে তিনটি সারফেস-টু-এয়ার মিসাইল ভুলবশত নিক্ষেপ করা হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

নাচনার ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) কৈলাশ বিষ্ণোই বলেন, আজাসার গ্রামের একটি ক্ষেতে একটি ক্ষেপণাস্ত্র পাওয়া গেছে। দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটি পাওয়া গেছে অন্য একটি ক্ষেতে। ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণের কারণে ক্ষেত দুটিতে বড় বড় গর্ত তৈরি হয়েছে।

সেনা সূত্রে খবরে বলা হয়, ভুলে নিক্ষেপ হওয়া দুইটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ উদ্ধার করা গেলেও তৃতীয়টির সন্ধান পাওয়া যায়নি। পুলিশ ও সেনাবাহিনী বর্তমানে তৃতীয় ক্ষেপণাস্ত্রটির খোঁজ চালাচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech